ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

কলকাতার সাউথ সিটি মলের আইনক্সে মুক্তি পেল সাদা রঙের পৃথিবী

বহু অপেক্ষার অবসান ঘটিয়ে, ২৩ শে ফেব্রুয়ারী ঠিক সন্ধে সাতটায়, সাউথ সিটি মলের আইনক্স অডিটোরিয়ামে মুক্তি পেল. সাদা রঙের পৃথিবী,.রাজর্ষি দে প্রযোজিত,  ভারতে বিধবা পাচার ও নারী নির্যাতনের কাহিনী অবলম্বনে এই ফিল্মটির শুভ সূচনা , সাথে সাথে দর্শকদের মন জয় করে নিল ছবিটি, হলের মধ্যে  দর্শকদের সমালোচনা ও উল্লাস চোখে পড়ার মতো, এই বইটি আন্তর্জাতিক স্তরে সমস্ত হলে শুভ মুক্তি পেল।


এই ছবির শুভ মুক্তিতে উপস্থিত ছিলেন, পশ্চিবঙ্গ সরকারের মাননীয় মন্ত্রী শ্রী অরুপ বিশ্বাস, বিদ্যুৎ ,যুব বিষয়ক ও ক্রীড়া বিষয়ক দপ্তর।


উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, 


উপস্থিত ছিলেন বিধায়ক দেবাশীষ কুমার, 


উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের পরিবহন মন্ত্রী শ্রী স্নেহাশীষ চক্রবর্তী এবং  কাস্ট ও কলাকুশলীরা। 


আদর্শ টেলিমিডিয়া এবং অনিত আগরওয়াল দ্বারা উপস্থাপিত, এবং সুশান্ত সেনগুপ্ত ,শ্রাবণী পাল, রাজর্ষি দে প্রযোজিত এই ছবিতে বাংলার ১৯ জন প্রথম সারির অভিনেতা অভিনেত্রী অভিনয় করেছেন।


যারা সারাদিন পরিশ্রম করে অভিনয়ের মধ্য দিয়ে এই ছবিকে মানুষের কাছে পৌঁছে দেয়ার চেষ্টা করেছেন এবং মানুষের মন জয় করেছেন। তাদের দক্ষতাকে তুলে ধরেছেন। 


অভিনয় করেছেন শ্রাবন্তী চ্যাটার্জী, সৌরসেনী মৈত্র, অরিন্দম শীল,ঋতব্রত মুখোপাধ্যায়, মল্লিকা ব্যানার্জি, স্নেহা চ্যাটার্জি, দেবশ্রী গাঙ্গুলী, ঐন্দ্রিলা বোস ,অরুনাভ দে রয়, ঈশান মজুমদার, রিচা শর্মা, সোহিনী গুহ রায়, মোনালিসা ব্যানার্জি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শুভজিৎ মিত্র,সঙ্গীতে আশু চক্রবর্তী, ও অন্যান্যরা।


বিধবা পাচারের উপর এটি ভারতের প্রথম চলচ্চিত্র, যা এখনও পর্যন্ত অন্য কোন ভাষায় তৈরি হয়নি।।


বারানসীর বিধবাদের বর্ণহীন জগতকে অন্বেষণ করে, সাদা শাড়ির মতো ব্লিচ হয়ে গেছে,তাদের যন্ত্রণা নিয়েই এই কাহিনী,তাহার মধ্যে কিছু অপরাধী লুকিয়ে আছে,‌ অফিসার তদন্ত করতেও সে বিভিন্ন রাজনৈতিক ও অপরাধমূলক কাজে বাধা সৃষ্টি হয়েছে ও পদে পদে বিপদের সম্মুখীন হতে হয়েছে, ছদ্মবেশ ধারণ করে তাহার আইনি কাজকর্ম চালাতে হয়েছে,তাহার মধ্যে কিছু অপরাধী লুকিয়ে আছে,‌ অফিসার তদন্ত করতেও সে বিভিন্ন রাজনৈতিক ও অপরাধমূলক কাজে বাধা সৃষ্টি হয়েছে ও  পদে পদে বিপদের সম্মুখীন হতে হয়েছে,  ছদ্মবেশ ধারণ করে তাহার আইনি কাজকর্ম চালাতে হয়েছে। 


ছবিটি হলে এসে না দেখলে, আপনাদের মনে হয়তো একটা আফসোস রয়ে যাবে, কি ঘটেছে ছবিটির মধ্য দিয়ে, কি তুলে ধরতে চেয়েছে, তাই আপনারা দেখুন, ছবিটি উপভোগ করুন, আপনাদের মতামত একজন প্রযোজককে আরো বহুদূর এগিয়ে নিয়ে যেতে পারে। নতুন ছবি আপনাদের সামনে তুলে ধরতে পারে।


ads

Our Facebook Page